সংবাদ শিরোনাম :
দেশজুড়ে উদ্বেগ-উৎকণ্ঠা : রিজভী অল্প রানে গুটিয়ে গেল নেদারল্যান্ডস রংপুরে ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনে প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন: স্বরাষ্ট্রমন্ত্রী বাতিল হতে পারে বিশ্বকাপের পাক-ভারত ম্যাচ! সমুদ্রবন্দরে তিন নম্বর সতর্কতা সংকেত ডিএমপি কমিশনার-র‍্যাব ডিজি’র পদোন্নতি এবার রংপুরে হিন্দুপাড়ায় আগুন, আটক ২০ আমেরিকা ও কানাডাকে উসকানির ব্যাপারে সতর্ক করল চীন যুদ্ধ শুরু হলে হিজবুল্লাহ প্রতিদিন ২৫০০ রকেট ছুঁড়তে পারবে’ বিশ্বকাপ জিতেই অধিনায়কত্ব ছাড়তে চান কোহলি চবির ১২ ছাত্রলীগ কর্মীকে বহিষ্কার বিএনপি-জামায়াত ও তাদের দোসররা কুমিল্লার ঘটনা ঘটিয়েছে : তথ্যমন্ত্রী
তুরস্কে ঘুরতে এসে ইসলাম গ্রহণ করলেন নাট্য পরিচালক

তুরস্কে ঘুরতে এসে ইসলাম গ্রহণ করলেন নাট্য পরিচালক

তুরস্কে ঘরতে এসে ইসলাম গ্রহণ করেছেন নেদারল্যান্ডের নাট্য পরিচালক হুবারদিনা আলিদা ডোনা রিসা। তুরস্কের নেভসেহির শহরে অবকাশ যাপনে আসেন ৫১ বছর বয়সী রিসা। এ সময় ইসলামের সৌন্দর্যে মুগ্ধ হয়ে তিনি মুসলিম হন।

এক বিবৃতিতে নেভসেহির প্রদেশের দারুল ইফতা বিভাগ জানায়, ডাচ নাট্য পরিচালক রিসা তুর্কি বাগদত্তা গিয়ুনির গিফুন ও তাঁর পরিবারের মাধ্যমে ইসলাম সম্পর্কে জানতে পারেন। তুরস্কে ভ্রমণে এসে স্থানীয় সংস্কৃতি ও ইতিহাস সম্পর্কে জানেন। এরপর তাঁরা উভয়ে বিবাহবন্ধনে আবদ্ধ হওয়ার কথা জানান।

রিসা ইসলামের বিধি-বিধান সম্পর্কে অনেক কিছু জানতে পেরে এর সৌন্দর্যে মুগ্ধ হন। এরপর তিনি স্থানীয় দারুল ইফতা বিভাগের মাধ্যমে মুসলিম হওয়ার আগ্রহ প্রকাশ করেন।

দারুল ইফতার অনুষ্ঠানে রিসা বলেন, ‘স্থানীয় মসজিদের খতিব ও তাঁর পরিবারের মাধ্যমে আমি ইসলাম ধর্ম সম্পর্কে জানতে পারি। এর আগে আমি দুই বছর যাবত ইসলাম নিয়ে গবেষণা করি। এরপর স্বেচ্ছায় ইসলাম ধর্ম গ্রহণ করি। মুসলিম হিসেবে আমি অত্যন্ত আনন্দিত।’

ইসলাম গ্রহণকালে রিসাকে কালেমা পাঠ করান স্থানীয় মুফতি আহমদ জালালুদ্দিন আলতুন। এ সময় তিনি রিসার কাছে ঈমানের গুরুত্ব, ইসলামের মূলনীতি ও কালেমা শাহাদাতের অর্থ নিয়ে আলোচনা করেন। এরপর তাঁর কাছে কালেম পাঠ করে মুসলিম হন এ ডাচ নাট্যকার।

স্থানীয় মুফতি আলতুন ডাচ নাট্যকারকে ইসলাম গ্রহণের সনদ ও পবিত্র কোরআনের একটি কপি উপহার হিসেবে প্রদান করেন।

সূত্র : আনাদোলু এজেন্সি

Print Friendly, PDF & Email

আপনার সোশ্যাল মিডিয়াতে এই পোস্টটি শেয়ার করুন

© All rights reserved © 2015-2021 Muktiralo24.Com
Design & Developed BY SD REPON KHAN