আজ সোমবার, ২০শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ৫ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ১৩ই সফর, ১৪৪৩ হিজরি, এখন সময়ঃ সকাল ১০:৩৬
News Headline :
ভগ্ন হৃদয়ে ক্রিকেটকে বিদায় বলে দিলেন টেইলর

ভগ্ন হৃদয়ে ক্রিকেটকে বিদায় বলে দিলেন টেইলর

জিম্বাবুয়ে ক্রিকেটের সর্বকালের অন্যতম সেরা ক্রিকেটারদের নাম নিলে একদম প্রথম সারিতেই থাকবে ব্রেন্ডন টেইলরের নাম। দেশটির ক্রিকেটের স্বর্ণাক্ষরে লেখা থাকবে তার নাম।

২০০৪ সালে অভিষেক হওয়ার পর ধারাবাহিকভাবে জিম্বাবুয়ের হয়ে একের পর এক স্মরণীয় মুহূর্ত উপহার দিয়ে গেছেন তিনি। ৩৪ বছর বয়সী এই ব্যাটসম্যান রোববার (১২ সেপ্টেম্বর) নিজের ইন্সটাগ্রাম অ্যাকাউন্ট থেকে দেওয়া এক পোস্টে ১৭ বছরের ক্রিকেট ক্যারিয়ারের ইতি টানার ঘোষণা দেন।

আজ সোমবার (১৩ সেপ্টেম্বর) বেলফাস্টে আয়াল্যান্ডের বিপক্ষে ম্যাচেই জিম্বাবুয়ের জার্সিতে শেষবারের মতো দেখা যাবে তাকে।
নিজের বিদায় ঘোষণা দিয়ে টেইলর ইনস্টাগ্রামে লেখেন, ‘ভারাক্রান্ত হৃদয়ে আমি জানাচ্ছি যে, দেশের হয়ে আমি নিজের শেষ ম্যাচ খেলতে নামছি। গত ১৭ বছর ধরে অনেক উত্তান-পতনের মধ্য দিয়ে গিয়েছি।’

টেইলর বলেন, ‘ক্রিকেট আমাকে বিনয়ী হতে শিখিয়েছে। বরাবরই আমার লক্ষ্য ছিল আমি যখন খেলা শুরু করি তখন জিম্বাবুয়ে যে অবস্থায় ছিল, ক্যারিয়ার শেষ করার আগে তার থেকে ভালো জায়গায় দলকে পৌঁছে দেওয়া। আশা করছি আমি তা করতে পেরেছি। আমি অনেক ভাগ্যবান যে এত দীর্ঘ সময় ধরে এই জায়গায় খেলতে পেরেছি। গর্বের সঙ্গে জিম্বাবুয়ের জার্সি পরে নেমেছি এবং সব নিংড়ে দিয়ে খেলেছি।’

২০০৪ সালে অভিষেকের পর জিম্বাবুয়ের হয়ে ১১ সেঞ্চুরিতে রাঙানো ২০৪ ওয়ানডেতে টেইলর ৬ হাজার ৬৬৭ রান করেছেন। ওয়ানডেতে জিম্বাবুয়ের হয়ে রান সংগ্রহে তার উপর আছেন কেবল অ্যান্ডি ফ্লাওয়ার। সাবেক এই কিংবদন্তি ক্রিকেটার তার অনবদ্য ক্যারিয়ারজুড়ে করেছেন ৬ হাজার ৭৮৬ রান।

এ ছাড়া ৩৪ টেস্টের ক্যারিয়ারে টেইলরের রান ২ হাজার ৩২০। ৪৫ টি-টোয়েন্টিতে করেছেন ৯৩৪ রান। ২০১১ সালে জিম্বাবুয়ের অধিনায়কত্ব পান টেইলর। এই দায়িত্বে ছিলেন ২০১৪ পর্যন্ত। শেন উইলিয়ামসের অনুপস্থিতে গত জুলাই মাসে ঘরের মাঠে বাংলাদেশের বিপক্ষেও টেস্ট ও ওয়ানডেতে নেতৃত্ব দেন টেইলর।

২০১৫ বিশ্বকাপে জিম্বাবুয়ের হয়ে সবচেয়ে বেশি রান করার পর জাতীয় দল ছেড়ে কোলপ্যাক চুক্তিতে ইংল্যান্ড পাড়ি জমান তিনি। চুক্তি করেন নটিংহ্যামশায়ারে। আরও অনেক কিছু দেওয়ার সম্ভাবনা থাকলেও সেরা অবস্থায় বিদায় বলে দিলেন তিনি। ২০১৫ সালে অবসর ঘোষণা করে ফিরে আসলেও এবার এমন কামব্যাকের আশা কম।

Print Friendly, PDF & Email

Please Share This Post in Your Social Media

Comments are closed.

© All rights reserved © 2015-2021 Muktiralo24.Com
Design & Developed BY SD REPON KHAN