বাইডেনের অভিনন্দন বার্তা আটকে দিচ্ছে ট্রাম্প

বাইডেনের অভিনন্দন বার্তা আটকে দিচ্ছে ট্রাম্প

12 november 2020 08:49 pm

মার্কিন যুক্তরাষ্ট্রের নবনির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেনের কাছে বিভিন্ন রাষ্ট্রের নেতাদের অভিনন্দন বার্তা সরবরাহ করছে না ডোনাল্ড ট্রাম্পের প্রশাসন। মার্কিন সংবাদমাধ্যম সিএনএন এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে।

প্রতিবেদনে বলা হয়, প্রেসিডেন্ট হিসেবে বাইডেনের নাম ঘোষণার পর থেকেই বিভিন্ন দেশের রাষ্ট্রনেতারা পররাষ্ট্র মন্ত্রণালয়ের মাধ্যমে বাইডেনকে অভিনন্দন জানাতে থাকেন।

মূলত রাষ্ট্রনেতাদের সঙ্গে প্রেসিডেন্টের যোগাযোগের মাধ্যম হিসেবে কাজ করে পররাষ্ট্র মন্ত্রণালয়। তবে ট্রাম্প প্রশাসন বাইডেনকে প্রেসিডেন্ট হিসেবে স্বীকৃতি না দেওয়ায় বিভিন্ন দেশের রাজা, প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রীর বার্তা এবং প্রয়োজনীয় তথ্য সরবরাহ করা হচ্ছে না।

তবে বাইডেন শিবির পররাষ্ট্র মন্ত্রণালয়ের সহযোগিতা ছাড়াই বিভিন্ন রাষ্ট্রনেতার সঙ্গে ফোনালাপে অভিনন্দন বার্তা গ্রহণ করেছে। কিছু দেশের নেতারা বিকল্প চ্যানেলে অভিনন্দন জানিয়েছেন বলেও জানা গেছে। 

৩ নভেম্বরের নির্বাচনে ডেমোক্রেটিক প্রার্থী জো বাইডেন বিজয়ী হলেও তা মেনে নেয়নি রিপাবলিকান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

ভোটের আগেও ট্রাম্প এমন ইঙ্গিত দিয়েছিলেন যে, হেরে গেলে তিনি ক্ষমতা ছাড়বেন না। ক্ষমতা হস্তান্তর প্রক্রিয়ায় কোনো ধরণের সহযোগিতা করছে না ট্রাম্প প্রশাসন। এ অবস্থায় বাইডেন শিবির আইনি ব্যবস্থা নেওয়ার কথা ভাবছে। এছাড়া সম্প্রতি বাইডেন বলেছেন, মার্কিন যুক্তরাষ্ট্রের সরকারের ক্ষমতা হস্তান্তর কেউ ঠেকাতে পারবে না।

Please Share This Post in Your Social Media

Comments are closed.

© All rights reserved © 2015-2020 Muktiralo24.Com
Design & Developed BY SD REPON KHAN