দেশ বরেণ্য সাবেক ফিফা রেফারি তৈয়ব হাসানের জার্সি ২ লাখ টাকায় নিলামের সূচনা

দেশ বরেণ্য সাবেক ফিফা রেফারি তৈয়ব হাসানের জার্সি ২ লাখ টাকায় নিলামের সূচনা

২৭ এপ্রিল, ২০২০,  ১৫:১৯  ঢাকা  প্রতিনিধি     

দেশ বরেণ্য ফিফা রেফারি তৈয়ব হাসানের আহ্বানে তার জীবনের অন্যতম সেরা জার্সিটি নিলামের প্রথম ডাক হিসেবে ২ লাখ টাকায় কেনার ইচ্ছা পোষণ করেছেন সাতক্ষীরার তরুণ ব্যবসায়ী ক্রীড়া পৃষ্ঠপোষক তুফান কোম্পানি লিমিটডের ব্যবস্থাপনা পরিচালক শেখ তানজিম কালাম তমাল। 

তিনি এই উদ্যোগকে স্বাগত জানিয়ে মানবতার কল্যাণে এগিয়ে আসতে জার্সিটি নিলামে প্রতিন্দ্বন্দ্বিতার জন্য দেশ-বিদেশের ব্যবসায়ী ক্রীড়া সংগঠকসহ যেকোনও আগ্রহী ব্যক্তিকে এগিয়ে আসার আহ্বান জানান।  শেখ তানজিম কালাম তমাল বলেন, করোনাভাইরাসের কারণে গোটা বিশ্ব স্থবির। এমন পরিস্থিতিতে এগিয়ে আসছেন দেশ-বিদেশের অনেক খেলোয়াররা। যে যার অবস্থান থেকে অর্থ সংগ্রহে এগিয়ে আসছেন। অনেকে নিলামে তুলছেন নিজেদের জার্সি-ব্যাটসহ জীবনের অনেক স্মরণীয় মুহূর্তের স্মারকগুলো। ঠিক এমনই সময় নিজের স্মরণীয় জার্সি নিলামে তোলার ঘোষণা দেন দেশের খ্যাতিমান সাবেক ফিফা রেফারি সাতক্ষীরার গর্ব তৈয়ব হাসান। তার এই চিন্তাকে সাধুবাদ জানাতে আমি প্রাথমিকভাবে এটি কিনতে রাজি হয়েছি। তবে তিনি আশা করেন নিলামে জার্সিটির মূল্য আরও বেশি হবে। এই নিলামে সকলকে অংশগ্রহণের আহ্বান জানিয়ে তিনি বলেন, যদি কোনও সহৃদয়বান ব্যক্তি তার এই মহতি উদ্যোগে এগিয়ে আসেন তাহলে তিনি খুশিই হবেন।

উল্লেখ্য, দীর্ঘ ১৮ বছরের আন্তর্জাতিক অঙ্গনে দাপিয়ে রেফারিং করা তৈয়ব হাসান ২০১৩ সালে নেপালের কাঠমান্ডুতে অনুষ্ঠিত দক্ষিণ এশিয়ার প্রথম রেফারি হিসেবে সাফের ফাইনাল ম্যাচ পরিচালনা করেন। সে ম্যাচে ভারতকে ২-০ গোলে হারিয়ে আফগানিস্তান চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে। এই ম্যাচে তিনি যে জার্সিটি পরে খেলা পরিচালনা করেন তৈয়ব হাসান সেই জার্সিটি সম্প্রতি নিলামে তোলার ঘোষণা দেন। 

তৈয়ব হাসান সামসুজ্জামান বলেন, তিনি করোনাভাইরাসে ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়াতে তার জীবনের অনন্য এই জার্সিটি নিলামে তুলতে চান। তা থেকে প্রাপ্ত অর্থ তিনি পুরোটাই ব্যয় করবেন করোনায় ক্ষতিগ্রস্তদের জন্য। তৈয়ব হাসান সামসুজ্জামানের রয়েছে বাংলাদেশের কোনও রেফারি হিসেবে সবচেয়ে বেশি আন্তর্জাতিক ম্যাচ পরিচালনা করার রেকর্ড। টানা ১০ বছর এএফসির এলিট প্যানেলেও ছিলেন তিনি। আন্তর্জাতিক রেফারি ছিলেন ১৯৯৯-২০১৬ সাল পর্যন্ত। দীর্ঘ ১৮ বছরে ১০০টির বেশি আন্তর্জাতিক ম্যাচ পরিচালনা করেন তিনি। বিশ্বকাপ বাছাই, অলিম্পিক বাছাই, এএফসি চ্যাম্পিয়নস লিগ, এএফসি কাপ, দুটি এশিয়ান গেমস, এএফসি বিভিন্ন টুর্নামেন্টের ফাইনাল রাউন্ড, সাফ, সাফ গেমসসহ অনেক ম্যাচ পরিচালনার অভিজ্ঞতা রয়েছে তার। ফিফা রেফারি হিসেবে তিনি জাপান, চীন, কোরিয়া, অস্ট্রেলিয়া, সৌদি আরব, কাতার, কুয়েত, ইরান, জর্ডানসহ ৪০টির মত দেশে খেলা পরিচালনা করেছেন। বর্তমানে তিনি বাংলাদেশ ফুটবল ফেডারেশনের প্রশিক্ষক হিসেবে দায়িত্ব পালন করছেন।

মুক্তিরআলোটুয়েন্টফোর.কম  / রেজা          

Please Share This Post in Your Social Media

Comments are closed.

© All rights reserved © 2015-2020 Muktiralo24.Com
Design & Developed BY SD REPON KHAN