রোমাঞ্চকর ম্যাচে জার্মানিকে রুখে দিল তুরস্ক

রোমাঞ্চকর ম্যাচে জার্মানিকে রুখে দিল তুরস্ক

08 October 2020     10:43  am           

ছয় গোলের এক রোমাঞ্চকর ম্যাচ অনুষ্ঠিত হল জার্মানি ও তুরস্কের মধ্যে। তবে এই লড়াইয়ে জয় পেল না কোনও দলই। বারবার ঘুরে দাঁড়িয়ে চারবারের বিশ্ব চ্যাম্পিয়নদের রুখে দিয়েছে দুর্দান্ত ফুটবল খেলা তুরস্ক।

বুধবার রাতে জার্মানির কোলনে অনুষ্ঠিত আন্তর্জাতিক প্রীতি ম্যাচটি ৩-৩ গোলে ড্রয়ে শেষ হয়। তিন তিনবার এগিয়ে গিয়েছিল স্বাগতিক দল। তাতে খেই হারায়নি তুরস্ক। তিনবারই দারুণভাবে সমতা ফিরিয়েছে অতিথি দল।এই নিয়ে টানা তিন ম্যাচে ড্র জয়হীন রইল জার্মানি। এর আগে উয়েফা নেশন্স লিগে গত দুই ম্যাচে স্পেন ও সুইজারল্যান্ডের বিপক্ষে প্রথমে এগিয়ে গেলেও শেষ পর্যন্ত ড্র করতে হয় ইওয়াখিম লুভের দলকে।

ম্যাচটিতে অবশ্য পূর্ণ শক্তির দল নামাতে পারেনি জার্মানি। বায়ার্ন মিউনিখ ও লাইপজিগের খেলোয়াড়দের পায়নি তারা। ক্লাব দুটি বেশ কয়েকজন তারকা খেলোয়াড়কে বিশ্রামে পাঠিয়েছে; অনেকে আবার চোটে ভুগছেন।

নিজেদের মাঠে তুরস্কের এগিয়ে যেতে অনেকটা সময় অপেক্ষা করতে হয় জার্মানিকে। সতীর্থ কাই হাভের্টসের পাসে প্রথমার্ধের যোগ করা সময়ে ম্যাচের গোলশূন্যতা ভাঙেন দলটির অধিনায়ক উইলিয়ান ড্রাক্সলার।

বিরতি থেকে ফেরার পঞ্চম মিনিটের মধ্যেই সমতা ফেরায় তুরস্ক। কান আইহানের পাসে বল পেয়ে অসাধারণ প্রচেষ্টায় ডি-বক্সের বাইরে থেকে  ডান পায়ের শটে জালে বল জড়ান মিডফিল্ডার ওজান তুফান।

ম্যাচের ৫৮তম ফের এগিয়ে যায় স্বাগতিক দল। সতীর্থ হাভের্টসের সঙ্গে বল দেওয়া-নেওয়া করে জালে বল জড়ান ২৩ বছর বয়সী মিডফিল্ডার ফ্লোরিয়ান নুহাস।

এবারও সমতা ফেরাতে খুব সময় নেয়নি তুরস্ক। গোলপোস্টের খুব কাছে বল পেয়ে জালে জড়াতে ভুল করেননি মিডফিল্ডার এফিকান কারাকা।

৮১তম মিনিটে তৃতীয় গোলটি পায় জার্মানি। ডি-বক্সের মাঝামাঝি থেকে জালে বল জড়ান জিয়ান-লুকা ভালডসমিট। মনে করা হচ্ছিল এই গোলেই হয়তো জয়ের আনন্দে মাতবে জার্মানি।

কিন্তু ধারণাটি ভুল প্রমাণিত করে তুরস্ক। ম্যাচের যোগ করা সময়ের চতুর্থ মিনিটে দারুণ এক গোল করে দলটিকে জয়তুল্য ড্র এনে দেন স্ট্রাইকার কিনান কারামান।

এই নিয়ে টানা দুই ম্যাচে ড্র দেখল তুরস্ক। গত মাসে উয়েফা নেশন্স লিগে সার্বিয়ার সঙ্গে গোলশূন্য ড্র করেছিল দলটি।

muktiralo24.com  //  reza

Please Share This Post in Your Social Media

Comments are closed.

© All rights reserved © 2015-2020 Muktiralo24.Com
Design & Developed BY SD REPON KHAN