আটকের নাটক সাজিয়ে ডিবি পুলিশের অর্থ আদায়

আটকের নাটক সাজিয়ে ডিবি পুলিশের অর্থ আদায়

10 October 2020     08:31  pm           

করোনার মধ্যেও স্মরনকালের সবচেয়ে বৃহৎ পরিসরে সামরিক কুচকাওয়াজ হয়ে গেলো উত্তর কোরিয়ায়। আজ শনিবার দেশটির ক্ষমতাসীন দল ওয়ার্কার্স পার্টি অব কোরিয়ার ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকীতে ছুটির দিনে বিশাল আয়োজনে ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র প্রদর্শন, সামরিক মহড়া, কনসার্ট, আর্ট ও শিল্প প্রদর্শনী, লাইট শো’সহ আরও বিভিন্ন কর্মসূচি পালিত হয়। 

এই কুচকাওয়াজে উত্তর কোরিয়ার সর্বোচ্চ নেতা কিম জং উন প্যারেডের মাঝখানের মঞ্চে দাঁড়িয়ে জাতির উদ্দেশ্যে ভাষণ দেন। সেখানে তিনি উচ্ছ্বাস প্রকাশ করে জানান, উত্তর কোরিয়ায় ‘এক জন ব্যক্তিও’ করোনায় আক্রান্ত হয়নি।  এদিকে, উত্তর কোরিয়ার রাজধানী পিয়ং ইয়াংয়ে আয়োজিত এই কুচকাওয়াজের শত্রুপক্ষকে নিজেদের শক্তির জানান দিতে বিশাল আকৃতির পারমাণবিক ক্ষেপণাস্ত্রের প্রদর্শন করা হয়। প্যারেড উপলক্ষে একের পর এক ক্ষেপনাস্ত্রের প্রদর্শনীতে উত্তর কোরিয়ার রাজধানী ক্ষেপণাস্ত্রের শহর মনে হয়েছে। এসময় দেশটির সেনাবাহিনীর প্যারেডে বিপুল সংখ্যক সৈন্যের সমাগম দেখা যায়। শুক্রবার দিবাগত মধ্য রাত থেকে শুরু অস্ত্র-শস্ত্রে সজ্জিত এই কুচকাওয়াজ দেশটির রাষ্ট্রীয় টিভি চ্যানেলে দেখানো হয়।

এর আগে গত বৃহস্পতিবার দক্ষিণ কোরিয়ার পার্লামেন্টের একজন মন্ত্রী জানান, স্যাটেলাইট থেকে পাওয়া ছবিতে দেখা যাচ্ছে বড় ধরনের শোভাযাত্রার আয়োজন করেছে উত্তর কোরিয়া। বলা হয়, কিম তার দলের প্রতিষ্ঠাবার্ষিকী এবারও বিশাল আয়োজনে পালিত করবে। সূত্র : দ্য স্কটিশ সান।

muktiralo24.com  //  reza

Please Share This Post in Your Social Media

Comments are closed.

© All rights reserved © 2015-2020 Muktiralo24.Com
Design & Developed BY SD REPON KHAN