২০মিনিটেই ফুল চার্জ হবে স্মার্টফোন!

২০মিনিটেই ফুল চার্জ হবে স্মার্টফোন!

১৬ জুলাই,২০২০,  ০৭:৩১ 

১২৫ ওয়াটের ফাস্ট চার্জিং প্রযুক্তির মোবাইল ফোন চার্জার বাজারে আনার ঘোষণা দিয়েছে চীনা স্মার্টফোন প্রস্তুতকারক প্রতিষ্ঠান অপো ইলেকট্রনিক্স। নতুন এই প্রযুক্তিতে চার হাজার মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি চার্জ হতে সময় নেবে মাত্র ২০ মিনিট। এছাড়া ৪১ শতাংশ চার্জ হবে মাত্র ৫ মিনিটে।

অপো দীর্ঘদিন ধরে ফাস্ট চার্জিং ইঞ্জিনিয়ারিং সলিউশনগুলোর শীর্ষস্থানীয় ছিল। এটি ওয়ানপ্লাস ফোনে ব্যবহৃত ড্যাশ চার্জার সিস্টেমের প্রযুক্তিটির আরো বিকাশ ঘটিয়ে নতুন এই ১২৫ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তি তৈরি করেছে। অপো দাবি করেছে মোবাইল চার্জিং শিল্পের ক্ষেত্রে এটাই সর্বাধিক উন্নত প্রযুক্তি।

এর আগে টুইটারে নিজেদের ভেরিভাইড অ্যাকাউন্টে এক টিজার ভিডিওতে অপো জানিয়েছিল, ১৫ জুলাই ১২৫ ওয়াটের ফাস্ট চার্জিং প্রযুক্তির ঘোষণা দেবে তারা। তবে এ সুবিধা পেতে ইউএসবি ক্যাবল ব্যবহার করতে হবে। ওয়্যারলেসলি এই প্রযুক্তি কাজ করবে না।

অপো মূলত ক্যামেরা ও ফার্স্ট চার্জের ওপর বেশ গুরুত্ব দেয়। অন্যান্য স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠানগুলোর সঙ্গে তারা টেক্কা দিচ্ছে এভাবেই।

তারাই প্রথম ৩০ ওয়াটের ফাস্ট চার্জি প্রযুক্তি সম্বলিত ফোন বাজারে আনে। পরবর্তীতে অপো ফাইন্ড এক্স ফোনে প্রথমবারের মতো ৫০ ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্ট যুক্ত করে তারা। সর্বশেষ অপো ফাইন্ড এক্স২ ফোনে যুক্ত করে ৬৫ ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্ট। ৬৫ ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্টের ফলে ৪০০০ এমএএইচ ব্যাটারির একটি ফোন চার্জ হতে সময় নেয় ৩৫ মিনিট।

সর্বশেষ অপো এই ১২৫ ওয়াট প্রযুক্তির ফাস্ট চার্জিং প্রযুক্তি বাজারে আনলো। তবে অপো এখনো কোন নির্দিষ্ট ফোনের মডেলের সঙ্গে এই চার্জিং সিস্টেম ব্যবহার করার ঘোষণা দেয়নি।

সূত্র: দ্য ভার্জ।

মুক্তিরআলোটুয়েন্টফোর.কম  / রেজা             

Please Share This Post in Your Social Media

Comments are closed.

© All rights reserved © 2015-2020 Muktiralo24.Com
Design & Developed BY SD REPON KHAN