ব্রেকিং নিউজ :
‘বিদেশগামী সব যাত্রীর জন্য করোনা নেগেটিভ সনদ নয়’

‘বিদেশগামী সব যাত্রীর জন্য করোনা নেগেটিভ সনদ নয়’

৩১ জুলাই,২০২০,  ১৪:১৬      ঢাকা  প্রতিনিধি     

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ জানিয়েছেন, বিদেশে যাওয়া সব যাত্রীর জন্য করোনা নেগেটিভ সনদ বাধ্যতামূলক নয়। যে সব দেশ যাত্রীদের জন্য করোনা নেগেটিভ সনদ চাইবে, কেবল সে সব দেশের যাত্রীদের জন্য করোনা নেগেটিভ সনদ গ্রহণ বাধ্যতামূলক হবে।

উদ্ভুত করোনাভাইরাস পরিস্থিতিতে প্রবাসী বাংলাদেশিদের জন্য করণীয় বিষয়ে এক জরুরি আন্তঃমন্ত্রণালয় সভায় বৃহস্পতিবার তিনি এ কথা বলেন।

সভাপতির বক্তব্যে করোনা সংকট মোকাবিলায় প্রবাসী বাংলাদেশিদের সচেতনতা বৃদ্ধি, ত্রাণ সহায়তা, বিদেশ থেকে দেশে প্রত্যাবাসনে সহায়তা এবং রিইন্টিগ্রেশনে সহায়তা প্রদানের জন্য প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় থেকে বিভিন্ন বাস্তবসম্মত ও সময়োপযোগী পদক্ষেপ গ্রহণ করা হয়েছে বলে জানান মন্ত্রী।

তিনি বলেন, ‘বিদেশগামী যাত্রীদের জন্য বর্তমানে করোনা নেগেটিভ সনদ বাধ্যতামূলক আছে। এ ব্যবস্থায় আংশিক সংশোধন করে যে সব দেশ যাত্রীদের জন্য করোনা নেগেটিভ সনদ চাইবে, কেবল সে সব দেশের যাত্রীদের জন্য করোনা নেগেটিভ সনদ গ্রহণ বাধ্যতামূলক হবে। তবে বিমানবন্দরে বিদেশগামী সব যাত্রীর সাধারণ স্বাস্থ্য পরীক্ষা জোরদার করতে হবে।’

এ বিষয়ে বেসামরিক বিমান পরিবহন মন্ত্রণালয় এবং স্বাস্থ্য সেবা বিভাগ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে উল্লেখ করে  ইমরান আহমদ বলেন, ‘বিদেশগামী কর্মীদের করোনা পরীক্ষার জন্য সরকার অনুমোদিত ডায়াগনস্টিক সেন্টার থেকে প্রাপ্ত এক্সপ্রেশন অব ইন্টারেস্ট (ইওআই) সমূহ থেকে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় স্বাস্থ্য সেবা বিভাগসহ সংশ্লিষ্ট অন্যান্য মন্ত্রণালয় ও বিভাগের সঙ্গে পরামর্শ করে উপযুক্ততা যাচাই করে প্রয়োজনীয় প্রতিষ্ঠান নির্বাচন করা হবে।’

নির্বাচিত ডায়াগনস্টিক সেন্টারের কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পাদনের জন্য স্বাস্থ্য সেবা বিভাগ প্রয়োজনীয় কারিগরি ও বিশেষজ্ঞ সহায়তা প্রদান করার বিষয়ে সভায় সিদ্ধান্ত হয়।

মুক্তিরআলোটুয়েন্টফোর.কম  / রেজা             

নিউজটি শেয়ার করুন

Comments are closed.

© All rights reserved © 2015-2020 muktiralo24.com