ব্রেকিং নিউজ :
দৌলতদিয়ায় ফেরি পারাপারের অপেক্ষায় কয়েকশ যানবাহন

দৌলতদিয়ায় ফেরি পারাপারের অপেক্ষায় কয়েকশ যানবাহন

১৯ জুলাই,২০২০,  ১৩:০৩  ঢাকা  প্রতিনিধি     

দৌলতদিয়া-পাটুরিয়া নৌ-রুটে পানি বৃদ্ধি ও তীব্র স্রোতের কারণে ফেরি চলাচল ব্যহত হচ্ছে। এদিকে শিমুলিয়া কাঠালবাড়ি নৌ-রুটে পলি পড়ে চ্যানেল বন্ধ হয়ে ফেরি চলাচল বন্ধ থাকায় দৌলতদিয়া পাটুরিয়া রুটে অতিরিক্ত যানবাহনের চাপ পড়েছে। দৌলতদিয়া-পাটুরিয়া নৌ-রুটে তীব্র স্রোতে থাকায় ফেরি ঘাটগুলোতে ফেরি ভিড়তে সময় লাগছে আগের চাইতে দ্বিগুনেরও বেশি। 

এদিকে দৌলতদিয়ায় রয়েছে ফেরিঘাটের সংকট। যে কারণে দৌলতদিয়া মহাসড়কে ঘণ্টার পর ঘণ্টা কয়েকশ যানবাহন ফেরি পারাপারের অপেক্ষায় যানজটে রয়েছে। দৌলতদিয়ায় গত বছর নদী ভাঙ্গনে ১ ও ২ নং ফেরি ঘাট বিলিন হলেও আজও চালু করতে পারেনি ঘাট কর্তৃপক্ষ। বর্তমানে ৬টি ফেরিঘাটের ৪টি ঘাট সচল রয়েছে। যে কারণে প্রতিদিনই ফেরি ঘাটে দিনের পর দিন ঘণ্টার পার ঘণ্টা যানবাহনগুলো যানজটে পড়ে থাকতে হচ্ছে, এতে যাত্রী ও চালকরা পড়ছেন ভোগান্তিতে।

রোববার সকালে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরি পারাপার ব্যাহত হওয়ায় মহাসড়কে ফেরি পারের অপেক্ষায় থাকা যানবাহনগুলো যানজটে পড়ে থাকতে দেখা গেছে। তবে যাত্রীবাহী বাসের চাইতে পণ্যবাহী, কাচামালবাহী ট্রাক ও গরুবাহী ট্রাক রয়েছে সবচেয়ে বেশি। 

এদিকে দৌলতদিয়া ফেরি ঘাট হয়ে যে যানবাহনগুলো ঢাকাসহ বিভিন্ন জেলায় পারাপার হবে সেগুলোকে গোয়ালন্দ মোড় এলাকায় সিরিয়ালে রাখা হয়েছে। এখানেও প্রায় কয়েকশত যানবাহন রয়েছে ফেরি পারের অপেক্ষায়। তবে বেশিরভাগ যানবাহনই পণ্যবাহী ও গরুবাহী। যাত্রীবাহী বাস, গরুর গাড়ি এবং ছোট ব্যাক্তিগত যানবাহন জরুরি ভিত্তিতে পারাপার করা হচ্ছে।

দৌলতদিয়া বিআইডব্লিউটিসি সহকারী ঘাট ব্যবস্থাপক মাহাবুব আলম বলেন, প্রতিদিন অব্যাহত পানি বৃদ্ধির কারণে বিপদ সীমার উপর দিয়ে পানি প্রবাহিত হওয়ায় তীব্র স্রোতেও ঘুর্ণনের ফলে ফেরি চলাচল ব্যহত হচ্ছে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে। শিমুলিয়া কাঠালবাড়ি নৌ-রুটে ফেরি চলাচল বন্ধ হওয়ায় যানবাহনের চাপ পড়েছে দৌলতদিয়া ফেরি ঘাটে। তবে তীব্র স্রোতের কারণে আগের চাইতে ঘাটে ফেরি ভিড়তে সময় লাগছে দ্বিগুনেরও বেশি। যে কারণে ফেরি পার হতে কয়েকশত যানবাহন মহাসড়কে যানজট রয়েছে দৌলতদিয়া প্রান্তে। 

তিনি বলেন, গোয়ালন্দের মোড় এলাকায়ও কয়েকশত যানবাহন রয়েছে ফেরি পারাপারের অপেক্ষায়। যানবাহন পারাপার করতে বর্তমানে ১৩টি ফেরি চলাচল করছে। বর্তমানে দৌলতদিয়ায় ৪টি ফেরি ঘাট দিয়ে যানবাহন পারাপার হচ্ছে।

মুক্তিরআলোটুয়েন্টফোর.কম  / রেজা             

নিউজটি শেয়ার করুন

Comments are closed.

© All rights reserved © 2015-2020 muktiralo24.com