ব্রেকিং নিউজ :
টিকটকে আপত্তিকর ভিডিও, কড়া শাস্তির মুখে ৫ নারী

টিকটকে আপত্তিকর ভিডিও, কড়া শাস্তির মুখে ৫ নারী

২৮ জুলাই,২০২০,  ০৮:১২   

টিকটকে আপত্তিকর ভিডিও পোস্ট করে কড়া শাস্তির মুখে পড়লেন ৫ নারী। মিশরের ওই নারীদের ২ বছরের জেলের সাজা শুনিয়েছে আদালত। জানা গেছে, সমাজের নৈতিকতা লঙ্ঘনের অভিযোগে তাদেরকে এই শাস্তি দিয়েছেন বিচারপতি।

সূত্রের খবর, হানিন হোসাম, মওদা আল-আধম সহ আরও তিন নারী ভিডিও শেয়ারিং অ্যাপ টিকটকে কিছু ভিডিও পোস্ট করেন। সেই ভিডিও-র ভিত্তিতেই ওই ৫ জনের বিরুদ্ধে ২ বছরের কারাদণ্ডের শাস্তি শোনানো হয়েছে।

অবশ্য ৩ লক্ষ মিশরীয় পাউন্ড দিয়ে প্রত্যেকে এই রায়ের বিরুদ্ধে আপিল করতে পারে বলে জানিয়েছে সূত্র। বিচারক সম্প্রতি রায় দিলেও মামলা চলছিল বেশ কয়েক মাস ধরে। এপ্রিল মাসে হানিন হোসামকে গ্রেফতার করা হয়। টিকটক অ্যাকাউন্টে ১.৩ মিলিয়ন ফলোয়ারকে ৩ মিনিটের একটি ভিডিও পোস্ট করে সে জানিয়েছিল, তার অনুগামীরাও তার সঙ্গে কাজ করে অর্থ উপার্জন করতে পারে।

মে মাসে গ্রেফতার হয় আল-আধম। ব্যঙ্গাত্মক ভিডিও পোস্ট করার জন্য তাকে গ্রেফতার করা হয়েছিল। টিকটকে তার ফলোয়ার রয়েছে প্রায় ২ মিলিয়ন।
 
এই গ্রেফতারিতে মিশরে মানুষের সামাজিক স্বাধীনতা নিয়ে প্রশ্ন উঠেছে। কেউ কেউ বলছেন যেহেতু ওই নারীরা নিম্নবিত্ত পরিবার থেকে উঠে এসেছে তাই তাদের সঙ্গে চক্রান্ত করে এ ঘটনা ঘটানো হয়েছে।

উল্লেখ্য, এসব ব্যাপারে মিশরে নিয়ম কানুন অতন্ত কড়া। জাতীয় সুরক্ষার জন্য হুমকিস্বরূপ বলে চিহ্নিত করে সেগুলিকে ব্লক করা ও ৫ হাজারের ফলোয়ার থাকলে সেই অ্যাকাউন্ট পর্যবেক্ষণ করার অনুমতি সহ ইন্টারনেটে নিয়ন্ত্রণের ব্যাপারে একাধিক আইন রয়েছে।

সূত্র : আলজাজিরা।

মুক্তিরআলোটুয়েন্টফোর.কম  / রেজা             

নিউজটি শেয়ার করুন

Comments are closed.

© All rights reserved © 2015-2020 muktiralo24.com