ব্রেকিং নিউজ :
বক্তব্য সংকলন ‘সত্যের স্পর্ধিত উচ্চারণ’ এক অনন্য সৃষ্টি – ড. শিরীন শারমিন

বক্তব্য সংকলন ‘সত্যের স্পর্ধিত উচ্চারণ’ এক অনন্য সৃষ্টি – ড. শিরীন শারমিন

০৮ সেপ্টেম্বর, ২০১৯, ১৯:২১   ঢাকা  প্রতিনিধি

জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সংসদ সদস্য মঈন উদ্দীন খান বাদলের সংসদে দেওয়া বক্তব্য সংকলন ‘সত্যের স্পর্ধিত উচ্চারণ’ গ্রন্থটি এক অনন্য সৃষ্টি বলে মন্তব্য করেছেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। তিনি বলেছেন, জনগণের নিকট দেওয়া প্রতিশ্রুতি বাস্তবায়নের জন্য তার বক্তব্য অত্যন্ত নিপুণ, দরদ, ভালোবাসা ও আবেগে ভরপুর। এ গ্রন্থটি সংসদীয় গণতন্ত্র শক্তিশালী ও বিকাশে গুরুত্ব ভূমিকা রাখবে।

আজ রবিবার জাতীয় সংসদের পার্লামেন্ট মেম্বার্স ক্লাবে গ্রন্থটির প্রকাশনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। স্পিকার ওই গ্রন্থটির মোড়ক উন্মোচন করেন।

গ্রন্থটির প্রকাশক সেলিনা খান বাদলের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তৃতা রাখেন সাবেক মন্ত্রী ড. মহিউদ্দিন খান আলমগীর, গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, সরকারি প্রতিশ্রুতি সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি অধ্যাপক মো. আলী আশরাফ, বিজেএমইএর সভাপতি ড. রুবানা হক, ইঞ্জিনিয়ার সিদ্দীক আহমেদ, সমাজ সেবক এ ডব্লিউ চৌধুরী প্রমূখ।

অনুষ্ঠানে ড. শিরীন শারমিন বলেন, মুক্তিযোদ্ধারা জাতির শ্রেষ্ঠ সন্তান। সংসদ কার্যক্রমে বীর মুক্তিযোদ্ধা মঈন উদ্দীন খান বাদল দেশ, জনগণ ও মুক্তিযোদ্ধাদের কল্যাণে সকল সময় সরব থেকেছেন। অত্যন্ত সাহসিকতা ও দক্ষতার সাথে তিনি জনগণের পক্ষে বক্তব্য রেখে চলেছেন সংসদে। জাতীয় সংসদে তার বক্তব্য সম্বলিত পুস্তিকা ভবিষ্যৎ প্রজন্মের জন্য রেফারেন্স হয়ে থাকবে।

স্পিকার বলেন, মঈন উদ্দীন খান বাদল এক দক্ষ পার্লামেন্টারিয়ান। তিনি তার বস্তুনিষ্ঠ সমালোচনার মাধ্যমে সংসদকে প্রান্তবন্ত করে রাখেন। তার রয়েছে একটা নিজস্ব প্রতিবাদী সত্ত্বা। সংসদে তিনি কার্যপ্রণালী বিধি মেনে ও নির্ধারিত সময়ের মধ্যে সুচিন্তিত বক্তব্য রাখেন, যা স্পষ্ট। তার বক্তব্যে গভীর রাজনীতি, দর্শন ও ইতিহাস খুঁজে পাওয়া যায় বলেও স্পিকার উল্লেখ করেন।

মুক্তিরআলোটুয়েন্টিফোর.কম  / রেজা          

নিউজটি শেয়ার করুন

Comments are closed.

© All rights reserved © 2015-2020 muktiralo24.com